Home তথ্য ও প্রযুক্তি বিটকয়েন জালিয়াতি আরও গুরুতর হ্যাকিংয়ের জন্য বিভ্রান্তি

বিটকয়েন জালিয়াতি আরও গুরুতর হ্যাকিংয়ের জন্য বিভ্রান্তি

393
0

অনলাইন ডেক্স:
সেলিব্রিটি এবং ধনী ব্যক্তি হিসাবে উপস্থিত হয়ে হ্যাকাররা অনুগামীদের ডিজিটাল মুদ্রার বিটকয়েনটি কয়েকটি ঠিকানায় প্রেরণ করতে বলেছিলেন। সন্ধ্যার মধ্যে, 400 বিটকয়েন স্থানান্তর সম্মিলিত $ 120,000 এর তৈরি করা হয়েছিল। ক্ষতিগ্রস্থদের অর্ধেকেরই মার্কিন বিটকয়েন এক্সচেঞ্জে তহবিল ছিল, ইউরোপের এক চতুর্থাংশ এবং এশিয়ার এক চতুর্থাংশ, ফরেনসিক সংস্থা এলিপটিকের মতে।

এই স্থানান্তরগুলি ইতিহাস ছেড়ে গেছে যা তদন্তকারীদের হ্যাকের অপরাধীদের সনাক্ত করতে সহায়তা করতে পারে। আর্থিক ক্ষয়ক্ষতি সীমাবদ্ধ হতে পারে কারণ একাধিক এক্সচেঞ্জগুলি তাদের নিজস্ব টুইটার অ্যাকাউন্টগুলি টার্গেট করার পরে অন্যান্য অর্থ প্রদানগুলি অবরুদ্ধ করে।

টুইটারের খ্যাতির ক্ষতি আরও গুরুতর হতে পারে। কারও কারও কাছে সবচেয়ে ঝামেলা হচ্ছিল খারাপ সংস্থাটি বন্ধ করতে সংস্থা কতটা সময় নিয়েছিল।

“এই হ্যাকের জন্য টুইটারের প্রতিক্রিয়া অবাক করা ছিল। সান ফ্রান্সিসকোতে এটি দিনের মাঝামাঝি সময় এবং ঘটনার বিষয়ে পরিচালনা করতে তাদের পাঁচ ঘন্টা সময় লাগে, ”সুরক্ষা সংস্থা ট্রেইল অফ বিটসের সিইও ড্যান গুইডো জানিয়েছেন।

আরও খারাপ পরিস্থিতিটি হ’ল বিটকয়েন জালিয়াতি আরও গুরুতর হ্যাকিংয়ের জন্য বিভ্রান্তি ছিল, যেমন অ্যাকাউন্টধারীদের সরাসরি বার্তা সংগ্রহের জন্য।

টুইটার বলেছে যে বিটকয়েন বার্তা প্রেরণের বাইরে হ্যাকাররা কী করতে পারে তা এখনও নিশ্চিত হয়নি।

সংস্থাটি বলেছিল, “তারা কী কী অন্যান্য দূষিত কার্যকলাপ চালিয়েছে বা তারা যে তথ্য অ্যাক্সেস করেছে এবং কীভাবে তা আমাদের কাছে রয়েছে তেমনভাবে এখানে ভাগ করে নেবে কি তা আমরা অনুসন্ধান করছি”

কর্মচারীদের শংসাপত্রগুলি চুরি বা তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলির সাথে সমস্যাগুলির মাধ্যমে টুইটার অ্যাকাউন্টগুলিতে প্রচুর আপোস করা যা অনেক ব্যবহারকারী আগে নিয়োগ করেছেন।

বুধবারের হ্যাকটি আজ পর্যন্ত সবচেয়ে খারাপ ছিল। দ্বি-গুণক প্রমাণীকরণের একাধিক ব্যবহারকারী – একটি সুরক্ষা পদ্ধতি যা ব্রেক-ইন প্রচেষ্টা রোধ করতে সহায়তা করে – বলেছিল যে তারা এটি থামাতে শক্তিহীন।

সুরক্ষা বিষয়ক সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ের পরিচালক মাইকেল বোরোহোভস্কি বলেছেন, “যদি হ্যাকারদের টুইটারের ব্যাকএন্ড বা সরাসরি ডাটাবেস অ্যাক্সেস থাকে তবে এই টুইট-কেলেঙ্কারীকে একটি বিভ্রান্তি হিসাবে ব্যবহার করার পাশাপাশি পাইলটারিং ডেটা থেকে তাদের সম্ভাব্য কিছু করার কিছু নেই” সংস্থা
সূত্র: রয়টার্স

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here